কিভাবে ইন্টারনেট থেকে আয় করা যায় | ইন্টারনেট থেকে ইনকাম করার সহজ উপায়

কিভাবে ইন্টারনেট থেকে আয় করা যায় এই কথাটা লিখে অনেকেই গুগলে কিংবা ইউটিউবে সার্চ দিয়ে থাকে। কেউবা আবার, ইন্টারনেট থেকে ইনকাম করার সহজ উপায় এটা লিখেও সার্চ দিয়ে থাকে। তো আপনিও যদি তাদের একজন হয়ে থাকেন তাহলে ধন্যবাদ, কারণ আজকের পোস্টটি আপনার জন্যই ডেডিকেট করছি। অনলাইন থেকে সহজে আয় করার খুব বেশি উপায় আসলে নেই। অল্প যে দুই একটা আছে সেটাও আবার অনেকেই জানে না। আজকে আমি আপনাদের একটি অত্যন্ত জনপ্রিয় সাইটের সাথে পরিচয় করিয়ে দেব যেখান থেকে আপনি খুব সহজেই নিশ্চত ইনকাম করতে পারবেন এবং খুব সহজেই টাকা উইথড্র করতে পারবেন।

অ্যাড ফ্লাই কি?

আচ্ছা ধরুন আপনার বন্ধু একটা ফাইল চাইলো আপনার কাছে। সে থাকে আমেরিকায় আর আপনি থাকেন পাকিস্থানে। তো আপনি সম্ভবত ড্রপবক্সে, কিংবা গুগল ড্রাইভে, বা মিডিয়া ফায়ারে উক্ত ফাইলটি আপলোড করে তার লিংক ফেসবুকের মাধ্যমে আপনার বন্ধুকে দিয়ে দিবেন। ধরুন সে আপনার দেয়া লিংকে ক্লিক করে উক্ত ফাইলটি ডাউনলোড করে নিল আর আপনার কিছু $ ডলার ইনকাম হয়ে গেল তাহলে কেমন হত? জ্বি ঠিক এত সহজেই আয় করার জন্য একটি জনপ্রিয় ওয়েবসাইট হল adf.ly ।

ধরুন আপনার একটা ওয়েব সাইট আছে। না থাকলে ফ্রিতে ব্লগারে ওয়েবসাইট করতে পারেন। কিভাবে তৈরি করতে হয় তা না জেনে থাকলে জেনে নিতে পারেন। তো ধরুন আপনার সাইটটি ডাউনলোড সাইট অর্থাৎ আপনার সাইটে বিভিন্ন নাটক, মুভি, অ্যানিমেশন কিংবা সফটওইয়্যারে ডাউনলোড লিংক শেয়ার করেন। আর মানুষজন সেই লিংকে ক্লিক করে ডাউনলোড করে থাকে মনের মত নাটক, সিনেমা বা সফটওয়্যার। তো যত জন আপনার শেয়ার করা লিংকে ক্লিক করে উক্ত ফাইলটি ডাউনলোড করবে আপনি চাইলে ততজন ডাউনলোড কারীর জন্যই $ ইনকাম করতে পারেন।

আরো পড়ুন: কম্পিউটার ফাস্ট করার উপায় খুঁজছেন? এই নিন ৫টি সফটওয়্যার আর পিসিকে দিন রকেট গতি

এজন্য আপনি প্রথমেই একটি অ্যাকাউন্ট খুলে নিন এখানে ক্লিক করে। অ্যাকাউন্ট খোলা ও অ্যাক্টিভেটের জন্য আপনার ইমেইল ও ফোন নম্বরের প্রয়োজন হবে। তো, আপনার অ্যাকাউন্ট খোলা হয়ে গেলে এমন পেইজ দেখতে পাবেন। বিষয়টি ভাল করে বোঝার জন্য নিচের ছবিটি লক্ষ করুন।

কিভাবে ইন্টারনেট থেকে আয় করা যায়

তো এখন আপনি বন্ধুকে যে লিংকটি সেন্ড করতে চান সেটি আপনাকে একটু মডিফাই করে নিতে হবে। আপনার উক্ত লিংকটিকে উপরের বক্সে বসিয়ে দিয়ে Shrink এ ক্লিক করুন। তাহলে দেখবেন সেটা কনভার্ট হয়ে ছোট হয়ে গেছে। নিচের চিত্রে বিষয়টা ভালভাবে দেখানো হয়েছে খেয়াল করুন।

ইন্টারনেট থেকে আয় করার সহজ উপায়

 

এখন Copy বাটনে ক্লিক করে আপনার কনভার্ট হওয়া লিংকটি কপি করে নিন এবং এই লিংকটিই আপনার বিভিন্ন বন্ধু কিংবা ডাউনলোড সাইটে যোগ করে দিন। এখন কেউ যদি উক্ত লিংকে ক্লিক করে তাহলে একটি বিজ্ঞাপন দেখানো হবে তাকে যা ৫ সেকেন্ড পর স্কিপ করা যাবে। তো স্কিপ বাটনে ক্লিক করলেই আসল ডাউনলোড পেজটি চলে আসবে অর্থ্যাৎ কনভার্ট করার আগে যেমন লিংক ছিল ঐ লিংকটি ওপেন হয়ে যাবে এবং কাঙ্খিত ফাইলটি ডাউনলোড হবে বা আপনি যে লিংকটি দিয়েছেন তা দেখতে পাবে। এভাবে যতজন আপনার দেয়া লিংকে ক্লিক করবে তত ইনকাম হতে থাকবে আপনার।

কত ক্লিকে কত ইনকাম?

আপনার দেয়া লিংকে প্রতি ১০০০ জন ক্লিক করার বিনিময়ে আপনি সর্বোচ্চ $23.41 ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন। ইউনিক ভিজিটর হলে ইনকাম খুবই বেশি হবে।  এছাড়াও রেফারেল লিংক থেকে আপনি লাইফ টাইম ২০% ইনকাম করতে পারবেন। তাছাড়াও রেফারেল প্রোডাক্ট লিংকের মাধ্যমে লাইফ টাইম ১৫% কমিশন পেতে পারেন।

Ad.fly কতটা বিশ্বস্ত ওয়েবসাইট?

অ্যালেক্সা ওয়ার্ড র‍্যাংকিং এ ad.fly ৪২৮ নম্বরে রয়েছে যেখানে freelancer.com রয়েছে ১৭১৫ নম্বরে [১১-৩-১৮ পর্যন্ত] তাহলে নিশ্চয় বুঝতে পারছেন যে, ad.fly অন্ত্যত জনপ্রিয় ও বিশ্বস্ত একটি সাইট। আপনার ইনকাম খুব সহজেই ব্যাংক অ্যাকাউন্ট বা পেইজা অ্যাকাউন্টের মাধ্যমে ইউথড্র করে নিতে পারবেন।

 

 

উপরোক্ত বিষয়টি পছন্দ হলে লাইক দিন, উপকারী মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।

comments

Admin

উপরোক্ত আর্টিকেলটি লিখেছেন | Email: admin@banglacourse.com | Facebook: www.facebook.com/BanglaCourse