অ্যানড্রয়েড ফোনের অ্যাপ কম্পিউটারে চালাতে চান? এই নিন Nox App Player

প্রযুক্তির এই ধারাবাহিক বিকাশের সময় এখনো মানুষের মনে কিছু দুঃখ থেকেই গেলো। যেমন বলা যেতে পারে পিসি আর অ্যানড্রয়েড ডিভাইসের জটিলতা। অ্যানড্রয়েড অ্যাপস পিসিতে চলে না আবার পিসির জন্য বানানো সফটওয়্যার গুলো অ্যানড্রয়েড সিস্টেমে চলে না। কিন্তু এই প্রযুক্তিময় সময়ে এই সমস্যা থাকলে কি মানায়? ঠিক বলেছেন, মানায় না। পাঠক আজ চলুন এই সমস্যার দেয়ালটা ভেঙ্গে ফেলে দুটি ডিভাইস কে এক করে দিই। কেমন হবে যদি আজ আমি আপনাদের এমন একটা সফটওয়্যার এর কথা জানাই যা আপনার অ্যানড্রয়েডে চলা অ্যাপস গুলোকে আপনার পিসিতে রান করবে তাও আবার ফ্রি তে! জি, আজ আমি আপনাদের Nox App Player নামক একটি সফটওয়্যারের সাথে পরিচিতি করাবো যা আপনার পিসিকে একদম ফ্রি তে অ্যানড্রয়েড করে তুলবে।

কেন Nox App Player পছন্দ করবেন?

প্রথমত আপনি Nox App Player দ্বারা আপনার চাহিদা মত সব কিছুই পিসিতে করতে পারবেন ঠিক যেমনটা আপনার স্মার্ট ফোনে করে থাকেন। যদি আপনি এমন কিছু পছন্দ করেন যা ইন্সটল করা এবং অপারেশন করা সহজ তাহলে আমি বলবো Nox App Player সেই সহজ সফটওয়্যারটির মধ্যে একটি। যদিও এটা ইন্সটল হতে সামান্য একটু সময় নিবে কারণ পিসিকে অ্যানড্রয়েড ভার্সন ব্যবহারে উপযোগী করে তোলা হচ্ছে। এতে বাহির থেকে কোডিং করে নিয়ন্ত্রন করার কোন প্রয়োজন নাই। একই সাথে কম্পিউটার আর অ্যানড্রয়েডের মজা পেতে সবাই ভালবাসে।

Blue Stacks সফটওয়্যারের চেয়ে সেরা

উইন্ডোজ নিজেই একটি অপারেটিং সিস্টেম, আর অ্যানড্রয়েড আরেক প্রকারের সিস্টেম। কিন্তু মজার বিষয় হলো উইন্ডোজ চলাকালীন সময়ে দ্বিতীয় অপারেটিং সিস্টেম ব্যাকগ্রাউন্ডে চলবে আর সকল অ্যাপগুলো Nox App Player এ কাজ করবে সাধারণ অ্যাপ হিসেবেই। এটি উইন্ডোজ-১০ এর সাথে খুব ভালো সমন্বয় করে চলতে পারে। এছাড়া Nox App Player এ অন্য সব অ্যানড্রয়েড স্মার্ট ফোনের মত প্লে স্টোর থেকে অ্যাপ, গেম ইত্যাদি APK  ফাইল ডাউনলোড করে সরাসরি ইন্সটল করে ব্যবহার করতে পারেন। আপনার ইচ্ছা মত Nox App Playerকে নিয়ন্ত্রন করতে চাইলে একটু কঠিন হবে, তবে বলে রাখা ভালো যে Nox App Player প্রাথমিক ভাবে শুধু মাউসের ইন্টারফেস গ্রহন করে আর সম্পূর্ণ নিজের মত করে একে পরিচালনা করতে বেশ কিছু এপস সেটিংস পাল্টাতে হয়। Nox App Player দ্বারা গেম গুলো খুব সুন্দর ভাবে খেলা যায়। উইন্ডোজ ডায়াগনস্টিক সেন্টার থেকে উইন্ডোজের সেটিংস বা সমস্যা গুলো সমাধান করে এই সফটওয়্যারটি বেশ উপভোগ করে চালানো যেতেই পারে।

যে কোন ডিভাইসেই রান করে

Nox App Player আপনার কাছে থাকা যে কোন ডিভাইসে সহজে সেটআপ হয় এবং রান করে স্মুথলি। আপনি কোন ডিভাইসে কেমন রেজুলেশনে চালাতে চান বা কেমন কন্ট্রোলিংয়ে যেতে চান তাও এটা ঠিক করে সমন্বয় ঘটাবে। Nox App Player এর ইন্টারফেসটি খুব সহজ সরল আর উপভোগ করার মতই। আপনি প্লে স্টোরে গিয়ে যেটা ইচ্ছে ডাউনলোড করুন আর সরাসরি ইন্সটল করে ব্যবহার শুরু করে দিন। তবে এতেও একটু সমস্যা আছে আর তা হলো এতেও সিস্টেম জাংক ফাইল জমা হয় তাই সঠিক সময়ে ক্লিন না করলে Nox App Player  সফটওয়্যারটি ভারী হয়ে উঠতে পারে।

ইচ্ছে মত স্ক্রিন রিসাইজের সুবিধা

Nox App Player  আধুনিক পিসি/ ল্যাপটপ/ ট্যাবলেটে কোন সমস্যা করে না বা ভারী হয়ে যায় না। এমনকি RAM ও বেশি ব্যবহার করে না। আপনি চাইলে আপনার গেম বা অ্যাপ গুলোর জন্য এক্সট্রা স্পিড বাড়াতে  Nox App Player এর সেটিংসে গিয়ে RAM লোকেশন দেখিয়ে দিতে পারেন আবার আপনি ডাইরেক্ট-এক্স কিংবা OpenGL ব্যবহার করতে পারেন একদম পিসির মত গেমিং সুবিধা পেতে। আপনি এই এপস চালু করে আপনার সুবিধা মত স্ক্রিন সাইজ নিয়ে কাজ করতে পারেন। ফুল মনিটর স্ক্রিন সাইজ , মোবাইল সাইজ আবার কাস্টম সাইজ করে চালাতে পারেন। তবে মনে রাখবেন যদি ফুল স্ক্রিন সাইজ করে চালান তাহলে অবশ্যই সেটিংসে গিয়ে শুধু মাউস কন্ট্রোল চেঞ্জ করে অল কন্ট্রোল চালু করে নিবেন।

সব কিছু বিবেচনা করে আমার মতে এটা একটা সত্যি অসাধারণ সফটওয়্যার যা ফ্রি। অন্য লেভেলের কিছু স্বাদ পেতে এটা ইন্সটল করে দেখতে পারেন। যদিও এটা ১০/১০ পাওয়ার মত কিছু না। কিন্তু বর্তমান সময়ে আর সব Emulators গুলোর চেয়ে এটা বেশ ভালো। আপনারা এটা ব্যবহার করে অভিজ্ঞতা জানাতে পারেন আবার এটা রান করায় কোন সাহায্য লাগলে অবশ্যই কমেন্টে জানাবেন। উইন্ডোজ এবং  ম্যাক ব্যবহারকারীরা এই Emulators টি ডাউনলোড করে এখন থেকে আরামসে ব্যবহার করতে পারেন।

উপরোক্ত বিষয়টি পছন্দ হলে লাইক দিন, উপকারী মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।

comments

S.M. Sojib Ahmed

উপরোক্ত আর্টিকেলটি লিখেছেন | Email: smsojibahmed@gmail.com | Facebook: https://www.facebook.com/sojib.ahemed.5