৩টি সর্বাধিক প্রয়োজনীয় ফায়ারফক্স অ্যাড অনস যা সবার পিসিতেই থাকা উচিত

মজিলা ফায়ারফক্স ব্রাউজার ব্যবহার করেন অথচ অ্যাড অনস কি তা জানেন না, এমন মানুষ খুঁজে পাওয়া প্রায় মুশকিল। গত পর্বে শেয়ার করেছিলাম অ্যাড অনস কি ও ১০ টি সেরা ফায়ারফক্স অ্যাড অনস। আর আজ কয়েকটা অতি প্রয়োজনীয় অ্যাড অনস এর বিষয়ে লিখতে যাচ্ছি যা প্রত্যেক অ্যাডভান্স কম্পিউটার ব্যবহারকারীদের জেনে রাখা খুবই জরুরী। কেননা এগুলো আমাদের প্রতিদিনই প্রয়োজন পড়বে।

আরো পড়ুন: মজিলা ফায়ারফক্সের সেরা ১০ অ্যাড অনস যা প্রত্যেকের ব্যবহার করা জরুরী

Google Translator

গুগল ট্রান্সলেট কি Google Translator: তালিকার শুরুতেই রয়েছে গুগল ট্রান্সলেটর। আপনার ফায়ারফক্স ব্রাউজারের যে কোন ট্যাব থেকে যখন তখন কোন পেইজ লোড নেওয়া ছাড়াই কুইক এক্সেস করতে পারবেন ট্রান্সলেটরকে। আমরা প্রতিদিনই অসংখ্যবার গুগল ট্রান্সলেটর ব্যবহার করে থাকি অনেকেই। এখন থেকে আর গুগল ট্রান্সলেটরের ওয়েবসাইটে গিয়ে কোন কিছু ট্রান্সলেট করতে হবে না। এই অ্যাড অনটির প্রায় ৩৪৫০০০ সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

Google Drive

গুগল ড্রাইভ কি

Google Drive: উপরের চিত্র দেখে নিশ্চয় অলরেডি বুঝে ফেলেছেন যে, এখন থেকে গুগল ড্রাইভ ওপেন করতে আর drive.google.com এ প্রবেশ করতে হবে না। সোজাসুজি আপনার ব্রাউজারের অ্যাড অনস বারেই পেয়ে যাচ্ছেন। এই অ্যাড অনটির প্রায় ৭৪০০ সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

Google URL Shortener

google url shortener firefox addon

Google URL shortener: সহজ কথায় বিশাল সাইজের url বা কোন ওয়েবপেইজের লিংক ছোট্ট করার জন্য Google URL shortener ব্যবহার করা হয়। যেমন ধরুন, আমার পূর্বের পোস্ট “মজিলা ফায়ারফক্সের সেরা ১০ অ্যাড অনস যা প্রত্যেকের ব্যবহার করা জরুরী” এর লিংক হল: https://www.banglacourse.com/top-10-firefox-add-ons । এটিকে ছোট্ট করলে দেখতে এরকম হবে: https://goo.gl/nz5Rps. এটি দু’ভাবে ব্যবহার করতে পারবেন। ব্রাউজারের অ্যাড্রেসবারের লিংক ছোট্ট করতে চাইলে শুধু অ্যাড অনের আইকনটিতে ক্লিক করুন, তাহলেই হয়ে যাবে। ওপরের চিত্র লক্ষ করুন। কেউ যখন বলবে ভাই ঐযে ঐটার লিংকটা দিন তো। এখন থেকে ঐ বড় লিংকটা এভাবে ছোট করে তাকে সেন্ড করতে পারেন।

google url shortener

আর ওয়েব পেইজের ভেতরে থাকা যে কোন লিংককে ছোট্ট করার জন্য ঐ লিংকে রাইট বাটনে ক্লিক করুন। তারপর ওপরের চিত্রটি খেয়াল করে কাজ করুন, ব্যাস। এই অ্যাড অনটির প্রায় ৫০০০ সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

উপরোক্ত বিষয়টি পছন্দ হলে লাইক দিন, উপকারী মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।

comments

Admin

উপরোক্ত আর্টিকেলটি লিখেছেন | Email: admin@banglacourse.com | Facebook: www.facebook.com/BanglaCourse