0

গ্রাফিক ডিজাইনার ইনকাম গাইডস – মার্কেটপ্লেস ও মাইক্রোস্টক সাইটে ইনকাম

গ্রাফিক্স ডিজাইন কোর্সটি করে আপনি ফ্রিল্যান্সিং মার্কেটে প্রচুর কাজ করতে পারবেন। এছাড়া তৈরিকৃত ডিজাইন আপলোড করে রেখে যতবার সেল হবে ততবার টাকা। এভারে রয়্যালটি ইনকামের সুযোগ রয়েছে। ফাইভার এ ৫ ডলার থেকে শুরু করে হাজার হাজার ডলার মূল্যের গিগ সেট করতে পারেন।
0.0
(0)
0 Enrolled
10 hours

About Course

দক্ষতা অনুযায়ী একজন গ্রাফিক্স ডিজাইনার এর স্যালারি 40 হাজার টাকা থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা পর্যন্ত হতে পারে। তবে যারা বিভিন্ন অনলাইন মার্কেটপ্লেসগুলোতে কাজ করে থাকেন তারা প্রতি মাসে $৫০০ ডলার থেকে শুরু করে $৫০০০ ডলার এমনকি তারও বেশি ইনকাম করে থাকেন।

ফ্রিল্যান্সিং সেক্টরে গ্রাফিক ডিজাইন শিখার প্রতি আগ্রহটা একটু বেশি দেখা যায়। অনলাইনে সুযোগও রয়েছে অনেক। ভাল মানের ডিজাইনারদের চাহিদা মার্কেটপ্লেসগুলোতে অনেক বেশি। কাজ শেখার পর অনেকদিন প্রাকটিস করার পর যে কেউ ভালমানের ডিজাইনার হতে পারে। ডিজাইনার হয়ে কেউ জন্মায় না। অনেক প্রাকটিস যে কাউকে ডিজাইনার বানাতে পারে।

যারা গ্রাফিক্স ডিজাইন শিখে ফ্রিল্যান্সিং করার কথা ভাবছেন তাদের জন্যও আছে ফ্রিল্যান্সিং করে অনেক টাকা আয়ের সুযোগ। 99 Design, Upwork, Freelancer, People Per Hour, Fiverr সহ অনেক বড় বড় ফ্রিল্যান্সিং ওয়েবসাইটে আছে প্রচুর UI ডিজাইন, ব্যানার, লোগো, ফেস্টুন, পিএসডি ডিজাইন এর ফিক্সড, হাওয়ারলি রেটে গ্রাফিক্স ডিজাইনার হিসেবে কাজ করার সুযোগ।

মোটকথা একজন ক্রিয়েটিভ গ্রাফিক্স ডিজাইনার কখনোই বেকার থাকেনা। চাকুরীর বাজারে তার জন্য অনেক ধরনের চাকুরীই আছে। গ্রাফিক্স ডিজাইনিং বিপ্লবের এই যুগে নিজের ক্যারিয়ার গড়তে পারেন গ্রাফিক্স ডিজাইনার হিসেবে। যারা আঁকতে ভালবাসেন, ডিজাইন করতে ভালবাসেন তাদের জন্য এই সেক্টর হতে পারে দারুন সম্ভাবনার একটি মাধ্যম।

গ্রাফিক ডিজাইনে সবকিছুতেই ক্রিয়েটিভ হওয়া লাগে না। যেমন ক্লিপিং পাথ করতে কোনো ধরণের ক্রিয়েটিভিটি লাগে না, শুধু অবজেক্টের ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা। এরকম আরো অনেক কাজ রয়েছে যেগুলোতে ক্রিয়েটিভিটি লাগে না। এই ক্লিপিং পাথ করেই আপনি লাখ লাখ অর্থ উপার্জন করতে পারেন, যদি ওরকম প্রচেষ্টা থাকে। তাছাড়া, প্রথম প্রথম ক্রিয়েটিভ চিন্তাভাবনা মাথায় আসবে না, আপনাকে প্রথম প্রথম অন্যজনের ডিজাইন কপি করে প্র্যাকটিস করতে হবে। প্রচুর প্র্যাকটিস করতে করতে দেখবেন ক্রিয়েটিভ চিন্তাভাবনা অটোমেটিক আপনার মাথায় চলে আসবে।

গ্রাফিক্স ডিজাইনের অনেক ক্যটাগারি আছে,যেমন ইমেজ এডিটিং থেকে শুরু করে কোন কোম্পানির লগো ডিজাইন।যেমন ডিজিটাল মার্কেটিং এ ফেসবুক মার্কেটিং থেকে এসিও ।যাহোক এবার বলি প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনাররা কতভাবে আয় করতে পারে,প্রথমত তারা কোন প্রতিষ্টানে গ্রাফিক্স ডিজাইনে ফিক্সড জব করতে পারে।এক্ষেত্রে আমাদের দেশের কোন কোম্পানিতে ২৫থেকে ৩০হাজার টাকা বেতন।এরপর ফ্রিলান্স মার্কেটপ্লেস ফাইভার,আপওয়ার্ক,ফ্রিলান্সার,পিপলপারআওয়ার,গুরু এসব এ ফ্রিলান্সার হিসেবে কাজ করে আয় করতে পারে।

এরপর গ্রাফিকরিভার,ফ্রিপিক,৯৯ডিজাইন ,,এসব ডিজাইন মার্কেটপ্লেসে ডিজাইন আপলোড করে ,প্রতিটা ডিজাইন ডাউনলোড এ প্যসিভ আয় করতে পারে।এরপর নিজেই গ্রাফিক্স ডিজাইন সার্ভিসের বিজনেস এজেন্সি করে আয় করতে পারে।এরপর গ্রাফিক্স ডিজাইন রিলেটেড ভিডিও কনটেন্ট নির্মান করে ইউটিউব থেকে আয় করতে পারে।

এখানে বেসিক থেকে শুরু করে প্রজেক্টভিত্তিক প্রতিটি এডভ্যান্স ডিজাইন শেখানো হবে। বর্তমানে সব কোম্পানিরই ওয়েবসাইট, ফেসবুক পেইজ, ইউটিউব চ্যানেল ইত্যাদি রয়েছে। ওয়েবসাইটের লোগো, ব্যানার, ফেসবুক পেজের পোস্ট, কভার ফটো এবং প্রচারণার জন্য ব্যানার ডিজাইন করার জন্য এবং ইউটিউব থাম্বনেইল মেইক করার জন্য সকল কোম্পানিই এখন গ্রাফিক ডিজাইনার নিয়োগ দিয়ে থাকেন।

Show More

What Will You Learn?

  • এই একটি কোর্সের মধ্যে গ্রাফিক ডিজাইনের সব (A -Z ) শিখতে পারবেন।
  • ফ্রীল্যানসিং করার জন্য এই কোর্সটি দেশের সেরা কোর্স।
  • সবচেয়ে সহজ এবং সেরা উপায়ে ডিজাইন শেখানো হয়েছে।
  • গ্রাফিক ডিজাইন ইন্ডাস্ট্রি এবং এর বিস্তৃতি সম্পর্কে সম্যক ধারণা
  • প্রফেশনাল গ্রাফিক ডিজাইনার হওয়ার বিভিন্ন ধাপসমূহ ও পোর্টফোলিও তৈরির কলাকৌশল
  • চাকরি ও ফ্রিল্যান্সিং জগতে গ্রাফিক ডিজাইন সংক্রান্ত ক্যারিয়ার গাইডলাইন
  • অ্যাডোবি ফটোশপ, অ্যাডোবি ইলাস্ট্রেটর এর বেসিক বিষয়াদি

Requirements

  • মোবাইল নাম্বার : 01832172216 ( সন্ধ্যার পরে কল দেয়ার জন্য অনুরোধ করা হলো )
  • Whatsapp No. : 01832172216 ( ম্যাসেজ দিয়ে রাখবেন, দ্রুত উত্তর দেবার চেষ্টা করবো )
  • Gmail Address : banglacoursesbd@gmail.com

Course Content

কোর্স শুরু করুন

  • কিভাবে একজন ভালো গ্রাফিক্স ডিজাইনার হওয়া য়ায়
    05:04
  • কিভাবে একজন প্রফেশনাল গ্রাফিক ডিজাইনার হওয়া সম্ভব
    08:49
  • গ্রাফিক্স ডিজাইন শিখে ফ্রিল্যান্সিং করুন
    17:30
  • ফ্রিল্যান্সিং এ সফল হওয়ার মূল ৫ টি উপায়
    13:28
  • গ্রাফিক্স ডিজাইনার হিসেবে আয় করার ৩টি উপায়
    09:32
  • কেন আমরা অনেকেই গ্রাফিক্স ডিজাইনার হয়ে সফল পারি না
    13:49

কিভাবে টাকা আয় হবে

ইনকাম করা হবে

এডোবি ফটোশপে ডিজাইন করা

এডোবি ফটোশপে লাইভ প্রজেক্ট

অ্যাডোবি ইলাস্ট্রেটর ডিজাইন করা

অ্যাডোবি ইলাস্ট্রেটর লাইভ প্রজেক্ট

মার্কেটপ্লেসে কাজ করা

মার্কেটপ্লেসে কাজ – ফাইভার

মার্কেটপ্লেসে কাজ – পিপলপারআওয়ার

মার্কেটপ্লেসে কাজ – ডিজাইন হিল

মার্কেটপ্লেসে কাজ – লেগিট

মাইক্রোস্টক মার্কেটে কাজ

মাইক্রোস্টক মার্কেটে কাজ – ফ্রিপিক

মাইক্রোস্টক মার্কেটে কাজ – ডিজাইন বান্ডল

মাইক্রোস্টক মার্কেটে কাজ – শার্টার স্টক

মাইক্রোস্টক মার্কেটে কাজ – ভেক্টিজি

কিভাবে বেশি ইনকাম হবে

ক্লায়েন্ট পাওয়ার গোপন টেকনিক

কিভাবে টাকা পাবেন

গ্রাফিক ডিজাইনার ইনকাম গাইডস ডাউনলোড করুন
গুগল ড্রাইভ ডাউনলোড লিংক দেয়া আছে

Instructors

বাংলা কোর্স

বাংলা কোর্স

4.3
6 Students
27 Courses

গ্রাফিক ডিজাইন করে ফ্রিল্যান্সিং প্রো কোর্স সাথে ৬০০০ পিএসডি ডিজাইন টেমপ্লেটস গ্রাফিক ডিজাইন করে ফ্রিল্যান্সিং প্রো কোর্স সাথে ৬০০০ পিএসডি ডিজাইন টেমপ্লেটস

No Review Yet
No Review Yet